শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

কুবির নিয়োগ প্রক্রিয়ায় নিষেধাজ্ঞা প্রত্যাহার

কুবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-23 21:23:00

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সকল নিয়োগ কার্যক্রমে সরকার কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি সাংবাদিকদের বলেন, 'রোববার শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারী সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি জানানো হয়।'

উল্লেখ্য, গেল বছরের ২৫ অক্টোবর কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তৎকালীন উপাচার্য প্রফেসর ড. মো: আলী আশরাফের বিরুদ্ধে নিয়োগবাণিজ্য ও দুর্নীতির কথা উল্লেখ করে শিক্ষা মন্ত্রনালয়ে চিঠি পাঠায়। তখন ওই  অভিযোগ আমলে নিয়ে বিশ্ববিদ্যালয়ে সকল নিয়োগ প্রক্রিয়া পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিল মন্ত্রণালয়।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক ও গতিশীল উল্লেখ করে বিশ্ববিদ্যালয়  প্রশাসন নিয়োগ কার্যক্রমের নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানায়। সুপারিশের প্রেক্ষিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক অনুমোদিত শূন্য পদের বিপরীতে জনবল নিয়োগের শর্তে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী পদে নিয়োগ কার্যক্রমে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারে সরকার সম্মতি প্রদান করেছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের এ চিঠিতে উল্লেখ করা হয়।

 

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ মাহফুজ কিশোর/ এ আর