শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবিতে ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-23 21:27:32

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাহিত্য বিষয়ক সংগঠন ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদের নতুন সদস্য সংগ্রহে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ২টার দিকে টিএসসিসির ১১৭ নন্বর কক্ষে এই পরিক্ষা অনুষ্ঠিত হয়।

সংগঠন সূত্রে জানা যায়, ২০১৭-১৮ সেশনের নতুন সদস্য সংগ্রহে ফরম বিতরণ শেষে আগ্রহী শিক্ষার্থীদের নিয়ে আজ মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীরা অংশ নেয়। পরীক্ষায় বিচারকের দায়িত্ব পালন করেন ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদের সভাপতি জি.কে সাদিক, সাধারণ সম্পাদক অনি আতিকুর রহমান, কোষাধ্যক্ষ কল্পনা, দফতর সম্পাদক আইনুন নাহার। এছাড়াও উপস্থিত ছিলেন, প্রচার সম্পাদক তাহমিনা ফেরদৌসি নিপা, কার্যনির্বাহী সদস্য আবু নাইম, এনামুল হক, তানিয়া শেখ তনু, সোহেল হক প্রমুখ।

প্রসঙ্গত, ভাইভা পরীক্ষার ফলাফল স্বপ্ন সাহিত্য পর্ষদের নোটিশ বোর্ড ও ফেসবুক পেজ থেকে জানা যাবে।

ভাইভা শেষে সংগঠনের সাধারণ সম্পাদক অনি আতিকুর রহমান বলেন, ‘আমরা সাহিত্যের ছাত্র হিসেবে নিজেদের দায়িত্বানুভূতি থেকেই মূলত একটি সাহিত্য সংগঠনের প্রয়োজন অনুভব করি। এক্ষেত্রে আমরা তরুণ শিক্ষার্থীদের সাহিত্যানুরাগী করতে বিভাগীয় শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা ও সুদৃষ্টি কামনা করি।’

সংগঠনের সভাপতি জি.,কে সাদিক বলেন, ‘শিক্ষার্থীদেরকে সাহিত্যমনস্ক হতে উৎসাহ প্রদান করা এবং তাদের বিশুদ্ধ সাহিত্য চর্চার জায়গা করে দিয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার লক্ষ্যেই আমরা সংগঠন প্রতিষ্ঠা করি।’

উল্লেখ্য, বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে প্রতিষ্ঠিত ‘স্বপ্ন’ সাহিত্য পর্ষদ ২০১৬ সাল থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাহিত্য অঙ্গনে প্রতিনিধিত্ব করে আসছে। ইতোমধ্যেই সংগঠনটি ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র’র (টিএসসিসির) সদস্য হিসেবে অর্ন্তভুক্ত হয়েছে। বিভিন্ন জাতীয় দিবস উপলক্ষে নিয়মিত দেয়ালিকা প্রকাশের পাশাপাশি ‘স্বপ্ন’ সাহিত্য পত্রিকা নামে একটি সৃজনশীল সাহিত্য ম্যাগাজিন প্রকাশ করে আসছে।

 

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ অনি আতিকুর রহমান/ এ আর