শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবি ছাত্রলীগে পদ প্রত্যাশীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বির্তক

জুনেদ আহমদ | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-05-01 19:14:16

দীর্ঘ পাঁচ বছর পর নতুন নেতৃত্ব আসছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে। আসন্ন ১১ মে কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের আগে যে কোন মুহুর্তে শাবিপ্রবি সহ সিলেটের বিভিন্ন ইউনিটের নতুন কমিটি ঘোষণা হতে পারে বলে জানান একাধিক কেন্দ্রীয় নেতা।

এদিকে নতুন কমিটিকে সমানে রেখে সভাপতি সাধারণ সম্পাদক সহ গুরুত্বপূর্ণ পদ বাগিয়ে নিতে দৌড়ঝাঁপ শুরু করেছেন পদ প্রত্যাশীরা। তবে প্রত্যাশী নেতা-কর্মীদের নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার ঝড় বইছে। পদ প্রত্যাশী ডজন খানেক নেতাকর্মীর বিরুদ্ধে শিবির-ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ততার ছবি, তথ্য-প্রমান সম্বলিত পোস্ট বিভিন্ন ওয়ালে ঘোরপাক খাচ্ছে।

এছাড়া পদ প্রত্যাশী অনেক নেতাকর্মীর বিরুদ্ধে ক্যাম্পাসের ফুড কোর্ট, ক্যাফেটেরিয়া, টং, হলের ডাইনিং সহ বিভিন্ন জায়গায় ফাও খাওয়া ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। অপরদিকে বিভিন্ন সময় যৌন নিপীড়ন, সাংবাদিক লাঞ্ছনা সহ নানা বিতর্কিত কর্মকান্ডের সম্পৃক্ত নেতাকর্মীরাও পদ পেতে তোড়জোড় চালাচ্ছেন। তবে অভিযোক্ত পদ প্রত্যাশী নেতাকর্মীরা এসবকে তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে অভিহিত করছেন।

গত বছরের ১০ অক্টোবর সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও এদিন সম্মেলন না করে কর্মী সভা করে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু জীবন বৃত্তান্ত সংগ্রহের সাত মাস অতিবাহিত হলেও আলোর মুখ দেখেনি শাবিপ্রবি ছাত্রলীগের নতুন কমিটি।

নেতাকর্মীদের মধ্যে পদ প্রত্যাশীদের নিয়ে চলছে বিভিন্ন আলোচনা-সমালোচনা। ছাত্রলীগের তৃণমূল একাধিক নেতাকর্মীদের সাথে কথা বলে জানাযায় সভাপতি ও সম্পাদক পদে অন্তত ডজেনখানেক প্রার্থী মাঠে রয়েছেন। তবে সাম্প্রতিক সময়ে এদের বেশ কিছু সম্ভাব্য পদপ্রার্থীদের নিয়ে সামাজিক মাধ্যমে চলতেছে বির্তক।

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/প্রতিনিধি / এ আর