বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ফেসবুকে ভাইরাল শাবি ছাত্রলীগ ভুয়া কমিটি !

শাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-05-06 10:11:03

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের স্বাক্ষর নকল করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাধিক কমিটি ফেসবুকে ভাইরাল হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে যোগাযোগ করা হলে এসব কমিটিকে ভিত্তিহীন ও কুচক্রী মহলের ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করা হয়।

 জানা যায়, গত ১লা মে দিবাগত রাত ১২ টার দিকে বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল পেডে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন কর্তৃক অনুমোদিত শাবিপ্রবি ছাত্রলীগের ছয় সদস্য বিশিষ্ট একটি কমিটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘুরপাক খায়। সোহাগ-জাকিরের জাল স্বাক্ষরে অনুমোদিত এই কমিটি দেখে অনেকেই বিভ্রান্ত হন। পরে ছাত্রলীগের প্রচার সম্পাদক সাইফ বাবু জানান, ‘শাবিপ্রবি ছাত্রলীগের  নতুন কোন কমিটি অনুমোদন হয়নি। কোন এক কুচক্রী মহল ছাত্রলীগকে বিতর্কিত করতে ব্যর্থ প্রয়াস চালাচ্ছে।’

এদিকে রবিবার দুপুরে একটি ফারাবি আহমেদ নামক আইডি থেকে সোহাগ-জাকিরের স্বাক্ষর নকল করে আরেকটি ভুয়া কমিটি ফেসবুকে ছড়িয়ে দেয়। আট সদস্যবিশিষ্ট এই ভুয়া কমিটিতে মোস্তাক মিয়া সভাপতি ও ইমরান আহমেদ সাধারণ সম্পাদক হিসেবে ঠাই পেয়েছেন। এছাড়া সহ সভাপতি হিসেবে সাখাওয়াত হোসেন, মৃন্ময় দাস ঝুটন, যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে খলিলুর রহমান, তায়েফ হোসাইন, সাংগঠনকি সম্পাদক হিসেবে নিউটন দাস ও আবু সালমান আব্দুল্লাহকে রাখা হয়েছে।

এর আগে গত ১লা মে প্রকাশিত ভুয়া কমিটিতে সভাপতি হিসেবে হাফিজ আল আসাদ ও সাধারণ সম্পাদক হিসেবে মোস্তাক মিয়ার নাম আসে। এছাড়া সহ সভাপতি হিসেবে সাখাওয়াত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে লিংকন আহমেদ, নিউটন দাস, সাংগঠনিক সম্পাদক হিসেবে খলিলুর রহমানের নাম আসে।

এদিকে কে বা কারা স্বাক্ষর জাল বা এডিট করে একের পর এক অপপ্রচার চালাচ্ছে তা এখনো উদঘাটন করতে পারেনি কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে নেতাদের ধারণা, সভাপতি, সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের মধ্যে কেউ আলোচনায় আসতে এমন অপকর্ম করতেও পারে। আবার এসব পদপ্রার্থীদের বিতর্কিত করতে যে কেউ ষড়যন্ত্র করতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলওয়ার হোসেন শাহজাদা জানান, যারা এই অপরাধের সাথে জড়িত তাদের খুঁজে বের করার চেষ্টা চলতেছে। অপরাধীদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ জুনেদ আহমদ / এম আর