বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিতে ১৩০ কোটির টাকার বাজেট ঘোষণা

শাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-06-28 21:10:39

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ অর্থ বছরে ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বিগত বছরে ১০৩ কোটি টাকার বাজেট থাকলেও চলতি অর্থ বছরে বিভিন্ন খাতে সর্বমোট ২৭ কোটি টাকা বেশি বরাদ্দ দেয়া হয়েছে।

বুধবার (২৭ জুন)  দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে বাজেট সংক্রান্ত এক মত বিনিময় সভায় বাজেট ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন।

২০১৭-১৮ অর্থ বছরে গবেষণা খাতে মোট বরাদ্দ ছিল ১ কোটি ৭০ লক্ষ টাকা যা এবছর বেড়ে দাড়িয়েছে ২ কোটি ৯০ লক্ষ টাকায়। এদিকে বেতন ভাতাদি বাবদ ৮০কোটি, সরবরাহ ও সেবা ২৩ কোটি, মেরামত ও সংরক্ষণ  বাবদ ২কোটি টাকা সাধারণ মঞ্জুরি অনুমোদন করা হয়েছে। এছাড়া সাহায্য মঞ্জুরি হিসেবে পেনশন মঞ্জুরি ১২ কোটি, মূলধন মঞ্জুরি খাতে সাড়ে ১১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় গবেষণা খাতের পাশাপাশি অন্যান্য খাতেও গুরুত্ব দিচ্ছে। শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে এই অর্থ বছরে ৬টি বাস ক্রয় করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, হিসাব পরিচালক জয়নাল আবেদীন প্রমুখ।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ জুনেদ আহমদ / এ আর