বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

‘ZERO METHOD সাধারণ জ্ঞান’ মানেই সেরা চমক!

নিজস্ব প্রতিবেদক | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-06-28 21:24:07

৩৯তম বিসিএস, ১২তম বিজেএস, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল ভর্তি পরীক্ষার্থীদের জন্য সেরা চমক নিয়ে বাজারে এসেছে ZERO METHOD সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী (ভলিউম-১) এবং আন্তর্জাতিক বিষয়াবলী (ভলিউম-২)। জাতীয় বাজেট ২০১৮-১৯ সহ বাজারের এক মাত্র সাধারণ জ্ঞান বইটি যা প্রণিত হয়েছে মানচিত্র নির্ভর ও শূণ্য থেকে সৃজনশীল পদ্ধতিতে।

জিরো’স পাবলিকেশন্স সূত্রে জানা যায়, অপ্রয়োজনীয় বিষয়গুলো বাদ দিয়ে শুধু গুরুত্বপূর্ণ বিষয়গুলিই বইটিতে আলোচনা করা হয়েছে। ফলে অল্প অধ্যয়ন করেই যেকোন পরীক্ষায় বেশি কমন পাওয়া যাবে। বিগত বছরের বিভিন্ন পরীক্ষায় বইটি থেকে প্রশ্ন কমনের সফলতা ঈর্ষনীয়। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল ভর্তি পরীক্ষায় পচাঁনব্বই শতাংশ (৯৫%) এবং এবং বিসিএস ও বিজেএস পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক প্রশ্ন কমন পড়েছে বইটি থেকে।

নতুন সংস্করণে সম্পূর্ণ পরিমার্জিত ও সংশোধিত বইটিতে বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলীর গুরুত্বপূর্ণ বিষয়গুলো শূণ্য থেকে সৃজনশীল পদ্ধতিতে আলোচনা করা হয়েছে। যা চাকরি প্রত্যাশী ও বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাধারণ জ্ঞানের খোরাক মেটাতে সক্ষম হবে বলে জানিয়েছেন জিরো মেথড রিসার্চ সেলের গবেষকরা।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ZERO METHOD রির্সাচ সেলে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিসিএস ক্যাডার  এবং বিষয় ভিত্তিক অভিজ্ঞ গবেষক। যারা বইটির মানন্নোয়নে নিরলসভাবে গবেষণা চালিয়ে যাচ্ছেন।

যে কারণে বই দু’টি সমাদৃত

  • শূণ্য থেকে সৃজনশীল পদ্ধতিতে প্রণীত, মানচিত্র নির্ভর এবং প্রয়োজনীয় ব্যাখ্যা প্রদান করা হয়েছে।
  • বাংলাদেশ বিষয়াবলীর সাম্প্রতিক অংশে জাতীয় বাজেট ২০১৮-১৯, অর্থনৈতিক সমীক্ষা, উন্নয়নশীল দেশে উত্তরণ, প্রধানমন্ত্রীর বিভিন্ন অর্জন, খেলাধুলাসহ সকল বিষয় তুলে ধরা হয়েছে।
  • অংশের সাম্প্রতিকে নোবেল পুরস্কার, সর্বশেষ নির্বাচিত রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী, সম্মেলন ও খেলাধুলার খবরসহ গুরুত্বপূর্ণ বিষয়সমূহ তুলে ধরা হয়েছে।
  • বাংলাদেশ অংশে সমৃদ্ধ ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের পূনাঙ্গ আলোচনা।
  • আন্তর্জাতিক অংশে বৈশ্বিক ইতিহাস, বিপ্লব, যুদ্ধ, জাতিসংঘসহ আন্তর্জাতিক সংগঠনসমূহের বিষদ আলোচনা।
  • বই দুটিতে বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলীর আলোচনা ছাড়াও রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ভূগোল এবং নৈতিকতা, মূল্যবোধ ও সুশাসনের চুম্বক অংশ।
  •   রয়েছে বিগত বছরের বাছাইকৃত বিসিএস, বিজেএস, বিশ্ববিদ্যালয়সমূহ ও মেডিকেল ও শিক্ষক নিবন্ধনের প্রশ্ন ও নিভূল সমাধান । যা পড়লে যে কোনো শিক্ষার্থী সাধারণ জ্ঞানে নিশ্চিত পাশ করবেই !
  • বই ‍দু’টির সূচি পত্রের পরেই রয়েছে বিসিএস সিলেবাস অনুযায়ী অধ্যায় ভিত্তিক মানবন্টন এবং বিসিএস সিলেবাস অনুযায়ী আলাদা সূচিপত্র।যা বইটির আলাদা পরিচয়ও বহন করে।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ এইচ আর