বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চাঁদা না পেয়ে ওয়াইফাই সংযোগের কাজে বাধা দেয়ার অভিযোগ শাবি ছাত্রলীগের বিরুদ্ধে

শাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-06-28 22:18:55

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগকে চাঁদা না দেওয়ায় সবগুলো আবাসিক হলের ওয়াইফাই সংযোগের কাজ বন্ধ রয়েছে।

গত পাঁচ দিন যাবৎ শুধুমাত্র শাহপরান হল ও বঙ্গবন্ধু হলের কাজ বন্ধ থাকলেও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সবগুলো আবাসিক হলে কাজ বন্ধ রয়েছে বলে জানান কম্পিউটার এন্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম।

জানা যায়, ঈদের ছুটিতে হল বন্ধ থাকাকালীন সময়ে ওয়াইফাইয়ের কাজ শুরু হয় সবগুলো আবাসিক হলে। বন্ধের সময়ে কাজের বেশ অগ্রগতি হলেও ওয়াইফাইয়ের রাউটার লাগানোর কাজ বাকী থাকে। হল খুলার পর কাজ শুরু করতে গেলে ছাত্রলীগের নেতৃবৃন্দ চাঁদা না দিলে কাজ বন্ধ রাখার নির্দেশ দিলে ঠিকাদারী প্রতিষ্ঠান হামিদা ট্রেডার্স কাজ বন্ধ রেখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানায়।

কম্পিউটার এন্ড ইনফরমেশন সেন্টারের পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্র ছাত্রলীগের পরিচয় দিয়ে চাঁদা চেয়ে না পাওয়ায় তারা সকল হলের ওয়াইফাই সংযোগের কাজ বন্ধ করে দিয়েছে।

শাহপরান হলের প্রভোস্ট শাহেদুল হোসাইন জানান, হল খোলার পর রাউটার লাগানোর কাজ শুরু করতে গেলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: রুহুল আমীন ও সহ সভাপতি তারিকুল ইসলাম চাঁদার দাবিতে কাজ বন্ধ রাখাতে বলে বিভিন্নভাবে হুমকি দিয়েছে বলে আমাকে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মচারীরা।

অভিযোগের কথা অস্বীকার করে শাবিপ্রবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমীন বলেন, আমরা কাউকে কাজ বন্ধ রাখার হুমকি দেইনি। ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে কারা এসব করছে আমরা খোঁজ খবর নিচ্ছি। প্রশাসন এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করুক। অন্যদিকে সহ-সভাপতি তরিকুল ইসলামকে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘আবাসিক হলের  ওয়াইফাই সংযোগের কাজ আছে বলে আমি শোনেছি। ছাত্রলীগের বিরুদ্ধে অভিযোগ উঠলে আমি তাদের সাথে কথা বলেছি তারা বলেছে তারা বাধা দেয়নি আর দিবেও না। এর সাথে তাদের সংশ্লিষ্টা নেই বলে জানিয়েছে।ঢাকায় জরুরী একটি মিটিংয়ে থাকায় পরে আর খোজ নিতে পারিনি। তবে কাজ শুরু হওয়ার কথা।’

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ জুনেদ আহমদ / এ আই