বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবিতে বাংলাদেশ মার্কেটিং ডে উদযাপিত

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-07-02 20:44:02

রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘বাংলাদেশ মার্কেটিং ডে-২০১৮’ যৌথভাবে উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। দিবসটি উপলক্ষে রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে একটি সংক্ষিপ্ত আলোচনায় মিলিত হয়।

মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মো. শাহ আজম শান্তনুর সঞ্চালনায় আলোচনায় বক্তব্য দেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মার্কেটিং বিভাগের প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান, প্রফেসর সনজীব কুমার সাহা, প্রফেসর ড. এস এম কবীর। এতে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি প্রফেসর এ কে এম গোলাম রব্বানী মন্ডল।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৮১ সালের আজকের এই দিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগ প্রতিষ্ঠা হয়। আমরা অত্যন্ত সৌভাগ্যবান একই দিনে বিভাগের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বাংলাদেশ মার্কেটিং ডে-২০১৮ যৌথভাবে পালন করছি। ভোক্তাদেরকে সব্বোর্চ গুরুত্ব দিয়ে প্রথমবারের মতো সারাদেশে দিবসটি পালন করা হচ্ছে। ব্যবসা সমাজের একটা অবিচ্ছেদ্য অংশ। ব্যবসায় ভোক্তাদের সব্বোর্” গুরুত্ব দিতে হবে। বর্তমান সমাজ, ভোক্তা, ক্রেতা, প্রতিষ্ঠানে দায়বদ্ধ নাগরকি তৈরী করার দায়িত্ব আমাদের। আগামিতে সমাজে মার্কেটিং আরো বেশি অবদান রাখবে এমনটা আশা ব্যক্ত করেন বক্তারা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মো. সেলিম রেজা, প্রফেসর ড. মো. রবিউল ইসলাম, প্রফেসর মোহাম্মদ নির্ঝর রহমান, প্রফেসর ড. মো. শাহ আজম, প্রফেসর শুভ্রা রাণী চন্দ, প্রফেসর ড. মো. ওমর ফারুক সরকার, প্রফেসর মুহাম্মদ মশিহুর রহমান, সহযোগী অধ্যাপক মো. মাহবুবার রহমান, সহকারী অধ্যাপক মো. আ. আলীম, সহকারী অধ্যাপক মো. ইকবাল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ মাহফুজ মুন্না/ এ আর